শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
এক দফা দাবিতে নার্সদের পতাকা মিছিল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের

হাজার হাজার ড্রাইভিং লাইসেন্স রি-নিউ করতে পারছেন না ড্রাইভাররা

নিজস্ব প্রতিবেদক

ড্রাইভিং লাইসেন্স রি-নিউ করতে হলে এনআইডি দিয়ে বি আর টি এর বিএস্পি একাউন্ট খুলতে হয়। তাতেই জেনো সব সমস্যা। এনআইডি দিয়ে একাউন্ট খুললে দেখাজায় ড্রাইভিং লাইসেন্স এর সাথে এন আইডির সাথে নামের বানানের গর মিল। কিছু ড্রাইভিং লাইসেন্সএ মো: আছে, এনআইডিতে নেই, কিছু ড্রাইভিং লাইসেন্সএ ডট আছে এনআইডিতে নেই, কিচ্ছু ড্রাইভিং লাইসেন্সএ নামের বানানে দুই-একটি শব্দ মিল নাই, এই লাইসেন্সগুলোর কোনো সংশোধনের সুযোগও নেই।
ড্রাইভিং লাইসেন্স সংশোধন করতে হলে ড্রাইভিং লাইসেন্স-এর নব্বই দিনের বেশি মেয়াদ থাকতে হয়। যাদের মেয়াদ শেষ রি-নিউ করতে লানার করবে তারা করতে পারছে না, সংশোধনও হচ্ছে না, ড্রাইভিং লাইসেন্স রি-নিউ করতে না পারলে চাকরি হারাতে হবে হাজারো ড্রাইভারদের।
বিআরটি-এর দারে দারে ঘুরে কেউ কোনো সমাধানের পথপাচ্ছে না, বিআরটিএতে গেলে অফিসারদের একটাই উত্তার সফটওয়্যার আমরা বানাই নাই। ড্রাইভারদের দাবি রি-নিউ লানার-এর সময় এনআইডির সাথে মিল করে আমাদের ড্রাইভিং লাইসেন্স দেওয়া হোক। জদি প্রয়োজন হয় আমরা সংশোধনের ফি দিবো। রি-নিউর সাথে সংশোধন হয়ে গেলে আমাদের আর হয়রানির শিকার হতে হয় না।
বিআরটিএ যেই উদ্যোগ নিয়েছে আমরা সাধুবাদ জানাই, যে এনআইডির সাথে মিল করে আমাদের ড্রাইভিং লাইসেন্স দিবে, কিন্তু আমাদের পূর্বের সমস্যা গুলো এখন একসাথে সমাধান হয়ে গেলে পরবর্তীতে আমাদের আর ভোগান্তি পোয়াতে হবে না। আমরা এখন ড্রাইভিং লাইসেন্স ডেট ফেল অবস্থায় গাড়ি চালালে মোড়ে মোড়ে আমাদের মামলা খেতে হবে, জরিমানা গুনতে হয় ৫ থেকে ১০ হাজার টাকা। তাই আমরা চাই দ্রুত যেন বিআরটি এর একটি সমাধান বের করে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com